avatar
+৪ টি ভোট

বিং এআই (AI) চ্যাট সম্পর্কে জানতে চাই?

বিং এআই (AI) চ্যাট সম্পর্কে বিস্তারত জানতে চাই। এটা চ্যাট জিপিটি এর মতোই। বিং AI চ্যাট ও চ্যাট জিপিটি এর মধ্যে পার্থক্য কি?

avatar
আমি যতদূর জানি সে অনুসারে বিং চ্যাট মূলত বিং সার্চ রেজাল্ট গুলো অন্যালাইজ করে এবং প্রাপ্ত ডাটা ব্যবহার করে আর্টিফিশিয়ালি একটি উত্তর তৈরি করে দেয়।
+২
avatar
হুম, ঠিক তাই।
+২

1 টি উত্তর

avatar
+৩ টি ভোট

বিং চ্যাট হল চ্যাট জিপিটি এর উন্নত ভার্সন। চ্যাট জিপিটি এর যেখানে ইন্টারনেট এক্সেস নেই। কিন্তু বিং চ্যাট এর ইন্টারনেট এক্সেস আছে। এর মানে হলো চ্যাট জিপিটি এর থেকে বিং চ্যাট এর রিসোর্স অনেক বেশি। 

চ্যাট জিপিটি এবং মাইক্রোসফট বিং চ্যাট দুটোই একই টেকনোলজি। চ্যাট জিপিটি এর প্যারেন্ট কোম্পানি ওপেন এআই তে মাইক্রোসফট এর বিলিয়ন ডলার ইনভেস্ট করা আছে। এখন থেকেই মূলত রাইট পায় মাইক্রোসফট।

বিং চ্যাট ব্যাবহার করা যাবে Bing.com এর ওয়েবসাইট থেকে। বিং হলো গুগল এর মত একটি সার্চ ইঞ্জিন। বিং চ্যাট ব্যাবহার করতে হলে অবশ্যই একটি মাইক্রোসফট Outlook অ্যাকাউন্ট থাকতে হবে এবং সেটা লগইন করে নিতে হবে।

avatar
প্রবলেমটা এখানেই বিং চ্যাট এর, বিং চ্যাট ইন্টারনেট থেকে তথ্য সংগ্রহ করে। আর ইন্টারনেটে ভুল তথ্যের অভাব নেই। হতে পারে মেজরিটি ওয়েবসাইট থেকে বিং চ্যাট যে ইনফরমেশন পাচ্ছে সেটাই আউটপুট দিচ্ছে। আর সেই মেজরিটি ইনফরমেশন ই যদি ভুল হয় সেক্ষেত্রে বিং চ্যাট ও ভুল ইনফরমেশন দেবে। যেখানে একজন সাধারণ মানুষও ইন্টারনেটের ভুল ইনফরমেশন সহজেই বিশ্বাস করে নেয় সেখানে একটা এআই এর কাছে ভুল ইনফরমেশন সঠিক মনে করে আউটপুট দেওয়া মামুলি ব্যাপার। তাই যেই ফিল্ডে আপনি একেবারেই নুব, সেই ফিল্ডের তথ্য গুলো ফ্যাক্ট চেকিং ছাড়া একেবারে অন্ধভাবে বিশ্বাস না করায় ভালো।
+৩

এরকম আরও প্রশ্ন

avatar
+৪ টি ভোট
চ্যাট জিপিটি (ChatGPT) কি? কি কারনে চ্যাট জিপিটি এত জনপ্রিয় হচ্ছে?
বর্তমান সময়ে চ্যাট জিপিটি অনেক আলোচিত একটি টপিক। এই চ্যাট জিপিটি সম্পর্কে বিস্তারিত জানতে চাই। এবং কি করনে চ্যাট জিপিটি অনেক জনপ্রিয় হয়ে উঠলো?
avatar
+৪ টি ভোট
চ্যাট জিপিটি ব্যবহার করবো কিভাবে?

"চ্যাট জিপিটি (ChatGPT) কি? কি কারনে চ্যাট জিপিটি এত জনপ্রিয় হচ্ছে?" এই প্রশ্ন থেকে চ্যাট জিপিটি সম্পর্কে জানতে পারলাম। কি ভাবে আমি চ্যাট জিপিটি ব্যবহার করতে পারবো?

avatar
+৪ টি ভোট
আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কি?
আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা AI কি? এ সম্পর্কে বিস্তারিত জানতে চাই।
+৩ টি ভোট
আব্বাসীয় খিলাফতের উত্থান হয় কখন? বিস্তারিত জানতে চাই।

আব্বাসীয় খিলাফতের উত্থান হয় ৭৫৮ খ্রিস্টাব্দে।


আব্বাসীয় খিলাফত সম্প্রতি আরব প্রান্তে ইসলামী আদেশবদ্ধতার একটি বিশাল সম্পদ ছিল। এই খিলাফত যথেষ্ট সামরিক, রাজনৈতিক এবং সাংস্কৃতিক ক্ষেত্রে অতি প্রভাবশালী ছিল। আব্বাসীয় খিলাফতের বর্ষগুলোতে আরব সাম্রাজ্যকে প্রশাসন করার জন্য মুগল সাম্রাজ্যের সাধারণের দশগুলো কর্মকাণ্ডের উন্নতি হয়। এছাড়াও বারবার তাক্ত মেহদী, জা'ফর মামুন এবং মাহমূদ সাম্রাজ্যদূতের সাহায্যে মাগধ এবং বিহারের জয় উত্থান করেছিলেন আব্বাসীয় খিলাফত। আব্বাসীয় খিলাফতই ইসলামী রাজনীতির প্রায় সবচেয়ে সমৃদ্ধ এবং সাধারণ সম্পদ সম্পন্ন দল।

avatar
+৪ টি ভোট
ভিডিও ক্যামেরা কে আবিষ্কার করেছেন?
আমরা যে ক্যামেরা দিয়ে ভিডিও করি এই ভিডিও ক্যামেরা প্রথম কে আবিষ্কার করেছেন?

২৭৫ টি প্রশ্ন

২৬৭ টি উত্তর

৩০ টি মন্তব্য

৪৩ জন সদস্য

এই মাসের সেরা সদস্যগন

  1. avatar
  2. avatar

সাম্প্রতিক ব্যাজ সমুহ

admin ১২ ৫৮ একটি ব্যাজ পেয়েছেন
admin ১২ ৫৮ একটি ব্যাজ পেয়েছেন
admin ১২ ৫৮ একটি ব্যাজ পেয়েছেন
whoever ১৪ ৫৮ ২১৮ একটি ব্যাজ পেয়েছেন
admin ১২ ৫৮ একটি ব্যাজ পেয়েছেন
...